কিভাবে বাজেট বক্স বিডিতে ভেন্ডর একাউন্ট খুলতে হয়-how to open a vendor account in budget box bd

কিভাবে বাজেট বক্স বিডিতে একটি ভেন্ডর/মার্চেন্ট বা সেলার একাউন্ট খুলতে হয়।

স্বাগতম বাজেট বক্স বিডির নিয়মিত টিওটিরায়লে।আজকে আমরা দেখবো কিভাবে আপনি বাজেট বক্স বিডি তে একজন সেলার হিসেবে রেজিস্ট্রেসন করে আপনার প্রোডাক্ট সেল করতে পারবেন।

প্রথমেই বাজেট বক্স বিডি তে হোম পেইজে প্রবেশ করুন ,এড্রেস বারে লিখুন https://www.bboxbd.com অথবা ক্লিক করুন এই লিংকে নিচের মত একটি পেইজ ওপেন হবে।

ওপরে ডান পাশে My account এ মাউজের কার্সর টি নিলে কিছু নিচের মত অপশন আসবে।সেখান থেকে merchant account signup এ ক্লিক করুন।
নিচের ছবির দিকে খেয়াল করুন

এবার নিচের মত একটি পেইজ আসবে।একটু নিচের দিকে স্ক্রল করলেই নিচের ফর্ম টি পাবেন।

 

ডিরেকশন অনুযায়ী ফর্ম টি পুরোন করুন।নিচে প্রত্যেক টি অপশন সম্পর্কে আলোচনা করা হলো।

১।email address এই ঘরে আপনার ব্যবহৃত ইমেইল এড্রেস টি দিন।মনে রাখবেন এমেইল এড্রেস টি আপনার জন্য খুবি গুরুত্বপূর্ন।আপনার পাসোয়ার্ড রিসিট,অর্ডার আপডেট বা যেকোনো আপডেটের জন্য ইমেইল এড্রেস টি কাজে লাগবে।তাই সঠিক ইমেইল এড্রেস দিন।

২।password এই ঘরে আপনার পছন্দ মত পাসোয়ার্ড দিন।পাসোর্ড কমপক্ষে ৮ টি অক্ষর ব্যাবহার করুন।a-z ,1-9 অক্ষর আর সংখ্যা মিলিয়ে দিন।

৩।shop name এখানে আপনার শপ বা দোকানের নাম দিন।এই নাম টি আপনার দোকানের পরিচয় বহন করবে।

৪।facebook page এখানে আপনার ফেছবুক পেইজ বা প্রোফাইলের লিংক দিন যাতে কোন প্রয়োযনে আমরা আপনার পেইজ টি দেখতে পারি।

৫।shop description এখানে আপনার শপ সম্পর্কে কিছু লিখুন,যাতে আমরা খুব সহজেই আপনার ব্যবসার ধরন,লক্ষ্য উদ্দেশ্য সম্পর্কে কিছু ধারনা পেতে পারি।

৬-১১।shop address এই ঘর গুলোতে আপনার শপ/অফিসের ঠিকানা দিন।যদি আপনার ফিজিকাল কোন শপ বা অফিস না থাকে তাহলে জাস্ট আপনার এলাকার নাম দিয়ে পুরন করে দিন।এক্সাক্ট ঠিকানা না হলে ও চলবে,যাস্ট আমরা যেনো বুঝতে পারি আপনার ব্যবসা কোন এলাকায়।আর শপ/অফিসের ঠিকানা থাকলে অবশ্যই দিবেন।
১২।phone number আপনার ব্যবসায়ীক বা ব্যাক্তিগত ফোন নাম্বার দিন যাতে প্রয়োযনে আমরা আপনার সাথে যোগাযোগ করতে পারি।

১৩।how many products do you have? আপনার কত গুলি প্রোডাক্টস রয়েছে তা সিলেক্ট করুন ।হতে পারে ১-৫ টি বা ৫-১০ টি যাই হোক সেটাই মার্ক করুন।

১৪।select your product categories এখানে আপনার প্রোডাক্ট ক্যাটাগরি সিলেক্ট করুন।আপনার একাধিক ক্যাটাগরির প্রোডাক্ট থাকলে একাধিক ক্যাটাগরি সিলেক্ট করতে পারেন।

১৫।some of your product photos এখানে আপনার প্রোডাক্টের কিছু ছবি দিন।browse বাটনে ক্লিক করলে আপনাকে ফাইল সিলেক্ট করতে বলা হবে।যেই ফোল্ডারে আপনার ফটো রাখা আছে সেই ফোল্ডারে গিয়ে আপনি একসাথে একাধিক ফটো মার্ক করে open বাটন ক্লিক করুন।

১৬।agree with our terms and condition এই অপশন টিতে মার্ক দিয়ে আমাদের শর্তাবলির সাথে সম্মত হোন।শর্তাবলি গুলি দেখতে গ্রিন লেখা (agree with our terms and condition) তে ক্লিক করুন।

১৭।ব্যাস আপনার কাজ প্রায় শেস,এবারে পুরো ফর্ম টি পুনরায় আরেকবার চেক করে দেখুন,সব ঠিক ঠাক থাকলে submit বাটনে ক্লিক করুন।
ব্যাস আপনার কাজ সেশ।এবারে নিচের মত একটি পেইজ পাবেন

মানে আপনার একাউন্ট ক্রিয়েসন হয়ে গেছে,আপনার কাস্টমার একাউন্টি অলরেডি একটিভ হয়ে গেছে,ভেন্ডর বা ম,মার্চেন্ট একাউন্ট টি পেন্ডিং এ আছে।যত তাড়াতাড়ি সম্ভব আমাদের কোন টিম মেম্বার আপনার তথ্যগুলো দেখবেন,প্রয়োযনে আপনার সাথে যোগাযোগ করে আপনার একাউন্ট টি এক্টিভ করে দিবেন।

এখ go to my account এ ক্লিক করলে আপনার পেন্ডিং নোটিস দেখতে পাবেন,আর একাউন্ট একটিভ হয়ে গেলে সেটারো নটিফিকেশন দেখতে পাবেন।অথবা ইমেইলেও আপনার এপ্রুভাল নটিফিকেসন পাবেন।

যদি মোবাইল থেকে রেজিস্টার করতে চান তাহলে প্রথমে বাম পাশে উপরে কোনায় একটি মিনু বাটন পাবেন,ওখানে ক্লিক করলে my account পাবেন,my account ক্লিক করলে merchant sign up পাবেন,বাকি সব প্রসেস একই।

 

2 thoughts on “কিভাবে বাজেট বক্স বিডিতে ভেন্ডর একাউন্ট খুলতে হয়-how to open a vendor account in budget box bd

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *